২ ডিসেম্বর, ২০০৮

বাংলাদেশের পতাকা উত্তোলন করুন


সাধারণত আমরা বিভিন্ন জাতীয় দিবসে বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করি। বিভিন্ন প্রতিষ্ঠানে প্রতিদিন জাতীয় পতাকা উত্তোলন করতে হয়। এ বিষয়ে আমাদের কারও মধ্যে কোন মতভেদ নেই। সারা বিশ্বেই বিভিন্ন গুরুত্বপূর্ণ জাতীয় দিবসে অফিসে, বাসা-বাড়িতে, গাড়িতে পতাকা উত্তোলনের রেওয়াজ আছে।

আমরা আমাদের নিজেদের ব্লগগুলোতেও ডিসেম্বর মাসকে সামনের রেখে জাতীয় পতাকা উত্তোলন করতে পারি। ডিসেম্বর মাসে একাধিক দিন আছে যেদিনগুলোতে আমরা বাড়ি বা প্রতিষ্ঠানের সামনে সরকারি নিয়ম মতো আমাদের প্রিয় জাতীয় পতাকা উত্তোলন করবো। তাহলে ব্লগে কেন পতাকা প্রদর্শন করবো না?

বাস্তব জীবনের মতো ব্লগেও আমরা পতাকা উত্তোলন করতে পারি। এজন্য সবার জন্য পতাকার একটি লিংক দিয়ে দিলাম। আপনারা নিজেদের ব্লগে এই লিংক ব্যবহার করে পতাকাটি প্রদর্শন করতে পারেন। কিংবা নিজেদের কোন হোস্টিংয়ে পতাকাটিকে আপলোড করেও ব্যবহার করতে পারেন। এই পতাকাটি ব্যবহার না করে নিজের আঁকা কোন পতাকাও উত্তোলন করতে পারেন। তবুও নিজ নিজ ব্লগে আমাদের প্রিয় পতাকাটি উত্তোলন করুন।
পতাকার ডাইরেক্ট লিংক: http://i37.tinypic.com/6h6xhz.jpg

অন্তত: বিজয়ের মাসে নিজেদের ব্লগে বাংলাদেশের লাল-সবুজ পতাকাটিকে সমুন্নত রাখুন। ঘাতক দালালদের বিরুদ্ধে জনমত ও গণচেতনা গড়ে তুলুন।

আপনারা ইচ্ছে করলে
http://muktisena.blogspot.com
অথবা
http://bd71.blogspot.com
এই দুটো ব্লগের যেকোন একটির লিংক ব্যবহার করতে পারেন।
(ব্লগের লিংক দেয়াটা আপনার ইচ্ছাধীন। কোন বাধ্যবাধকতা নেই। পতাকাটি অনলাইনে ঘোরাঘুরি করতে গিয়ে পেয়েছি। কপিরাইট আছে কি? থাকলে জানান।)

1 টি মন্তব্য:

জনপ্রিয় পোস্টসমূহ